মঙ্গলবার , ২৯ আগস্ট ২০২৩ | ১ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. আরো
  5. খুলনা
  6. খেলাধুলা
  7. চট্টগ্রাম
  8. জাতীয়
  9. ঢাকা
  10. তথ্যপ্রযুক্তি
  11. ফ্যাশন
  12. বরিশাল
  13. বিনোদন
  14. বিশেষ প্রতিবেদন
  15. ময়মনসিংহ

নলডাঙ্গায় উপজেলা চেয়ারম্যান আসাদ স্বপদে বহাল

প্রতিবেদক
আপডেট পোস্ট ২৪ ডেস্ক;
আগস্ট ২৯, ২০২৩ ৮:৩২ অপরাহ্ণ

নলডাঙ্গা (নাটোর) প্রতিনিধিঃ উচ্চ আদালতের আদেশ মোতাবেক নাটোরের নলডাঙ্গা উপজেলা চেয়ারম্যান পদে আসাদুজ্জামান আসাদকে পূর্ণবহালের আদেশ দিয়েছে স্থানীয় সরকার পল্লী উন্নয়ন সমবায় মন্ত্রণালয়। মঙ্গলবার ২৯ আগষ্ট মন্ত্রণালয়ের উপ-সচিব ড.মাছুরা বেগম স্বাক্ষরিত সরকারী প্রজ্ঞাপনে আসাদুজ্জামান আসাদকে স্বপদে পূর্ণবহালের আদেশ দেয় হয়।

ছাত্রলীগ নেতা হত্যা মামলায় অভিযুক্ত হওয়ায় নাটোরের নলডাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদ কে চেয়ারম্যান পদ থেকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছিল। গত ১৪ জুন স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের উপসচিব মোঃ সাইফুল ইসলাম মজুমদার স্বাক্ষরিত এক পত্রে উপজেলা পরিষদ আইন ১৯৯৮ সালের (উপজেলা পরিষদ সংশোধন আইন ২০১১ দ্বারা সংশেধিত এর ১৩ (খ) ধারা অনুযায়ী উপজেলা চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদকে সাময়িকভাবে বরখাস্ত করেন।

বরখাস্তকৃত চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদ এ প্রেক্ষিতে উচ্চ আদালতে এক রিট পিটিশন দায়ের করেন। রিট পিটিশন অনুযায়ী উচ্চ আদালত গত ১৬ জুলাই স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের জারি করা আদেশ স্থগিত করে রায় প্রদান করেন এবং নলডাঙ্গা উপজেলা চেয়ারম্যান পদে আসাদুজ্জামান আসাদকে স্বপদে পূর্ণবহালের নির্দেশ দেয় উচ্চ আদালত।

আর নলডাঙ্গা উপজেলা চেয়ারম্যান সাময়িকভাবে বরখাস্ত করায় উপজেলা পরিষদের র্কাযক্রম পরিচালনার জন্য প্যানেল চেয়ারম্যান-১ শিরিনা আক্তার কে পরিষদের আর্থিক ক্ষমতা স্থগিত করেন।

উপজেলা চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদ বলেন,আমি মন্ত্রণালয়ের থেকে জারি করা বরখাস্তের পত্রটি হাতে পেয়েছি।

সর্বশেষ - নিজস্ব প্রতিবেদক