রবিবার , ২৪ ডিসেম্বর ২০২৩ | ১ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. আরো
  5. খুলনা
  6. খেলাধুলা
  7. চট্টগ্রাম
  8. জাতীয়
  9. ঢাকা
  10. তথ্যপ্রযুক্তি
  11. ফ্যাশন
  12. বরিশাল
  13. বিনোদন
  14. বিশেষ প্রতিবেদন
  15. ময়মনসিংহ

বড় ধরনের বিপদ থেকে রক্ষা পেল তিতুমীর এক্সপ্রেস

প্রতিবেদক
আপডেট পোস্ট ২৪ ডেস্ক;
ডিসেম্বর ২৪, ২০২৩ ১:০১ অপরাহ্ণ

নলডাঙ্গা (নাটোর) প্রতিনিধিঃ রাজশাহী থেকে পারবতীপুর গামী তিতুমীর এক্সপ্রেস আসতে দেখে লাল কাপড় এনে স্থানীয় এলাকাবাসী ও আনসার সদস্যরা ট্রেনটিতে থামিয়ে দেন। এতে অল্পের জন্য বড় দূর্ঘটনা থেকে রক্ষা পায় ট্রেনটি। শনিবার (২৩ ডিসেম্বর) সকাল সাড়ে ৬ টার দিকে একটি মালবাহী ট্রেন যাওয়ার সময় উপজেলার বাসুদেবপুর রেলওয়ে প্লাটফর্মের দক্ষিনে পাঙ্গাল সেতুর কাছে রেললাইনের জয়েন্টে বিকট শব্দে এ ঘটনা ঘটতে পারে বলে আশষ্কা করছেন রেলওয়ে কৃর্তপক্ষ। তবে, নাশকতা ঘটাতে রেললাইন কাটার চেষ্টা করতে পারে বলে ধারনা করছে স্থানীয়রা। আর এতে নাটোরের নলডাঙ্গা উপজেলার বাসুদেবপুরে রেললাইন ভেঙ্গে ফেটে যাওয়ায় ট্রেন চলাচল সাময়িক বিঘ্নিত হয়েছে। রেলওয়ে কর্মকর্তা, নলডাঙ্গা উপজেলা প্রশাসন ও থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

নলডাঙ্গা থানা পুলিশ, রেলওয়ে কর্মকর্তা ও স্থানীয়রা জানান, শনিবার সকাল সাড়ে ৬ টার দিকে একটি মালবাহী ট্রেন নলডাঙ্গা উপজেলার বাসুদেবপুর এলাকা দিয়ে নাটোরের দিকে অতিক্রম করার সময় পাঙ্গাল সেতুর কাছে বিকট শব্দ হয়। ট্রেনটি নির্বিঘে ওই স্থান পার হয়। পরে স্থানীয়রা গিয়ে দেখেন পাঙ্গাল সেতুর কাছে রেললাইনের জয়েন্টে কিছু অংশ ভাঙ্গা রয়েছে। এসময় এলাকাবাসী রেলওয়ে কৃর্তপক্ষ ও স্থানীয় প্রশাসন কে খবর দেন। খবর পেয়ে কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেন। প্রকৃত ঘটনা উদঘাটনের জন্য গোয়েন্দা সংস্থার লোকজন চেষ্টা চালিয়ে যাচ্ছেন। নাশকতা ঘটাতে রেললাইন কাটার চেষ্টা করতে পারে বলে ধারনা করছে স্থানীয়রা।

রেলওয়ের বিভাগের ওয়েম্যান সারোয়ার হোসেন বলেন, এটি কোন নাশকতা নয়। স্বাভাবিকভাবেই রেললাইনের কোন কোন জয়েন্টে মাঝে মাঝে প্রচন্ড শীতে এ রকম ভেঙ্গে যায়। পরে রেললাইনের সেই অংশ মেরামত করে ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে।

নলডাঙ্গা উপজেলা আনসার-ভিডিপি কর্মকতা শাহ আলম বলেন, টহলরত অবস্থায় আনসার সদস্যরা বিষয়টি দেখতে পান এবং পাশের বাড়িতে লাল কাপড় এনে ট্রেন থামান। প্রসাশনের কর্মকতারা পরিদর্শন করছেন।

সর্বশেষ - নিজস্ব প্রতিবেদক