সোমবার , ১৪ আগস্ট ২০২৩ | ১ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. আরো
  5. খুলনা
  6. খেলাধুলা
  7. চট্টগ্রাম
  8. জাতীয়
  9. ঢাকা
  10. তথ্যপ্রযুক্তি
  11. ফ্যাশন
  12. বরিশাল
  13. বিনোদন
  14. বিশেষ প্রতিবেদন
  15. ময়মনসিংহ

শরণখোলার বিভিন্ন খালে নৌ পুলিশের অভিযান

প্রতিবেদক
আপডেট পোস্ট ২৪ ডেস্ক;
আগস্ট ১৪, ২০২৩ ১:৩০ পূর্বাহ্ণ

ফরিদুল ইসলাম, শরণখোলা, বাগেরহাট প্রতিনিধিঃ বিভিন্ন খালে অবৈধভাবে, চায়নাদুয়ারী ও বেহেন্ধী সহ নিষিদ্ধ ছোট ফাসের জাল দিয়ে ছোট মাছ ধ্বংস করা হচ্ছে এমন সংবাদের ভিত্তিতে বাগেরহাটের শরণখোলা উপজেলার সাউথখালী ইউনিয়নের বিভিন্ন খালে অভিযান চালিয়েছে নৌপুলিশ। শনিবার ১২ ই আগস্ট রাতে ইন্সপেক্টর মন্নাফ হোসেন এবং শরণখোলা উপজেলা মেরিন ও ফিশারিজ অফিসার জনাব রবিউল ইসলামের নেতৃত্বে নৌ পুলিশের ধানসাগর ষ্টেশনের একটি দল সন্ধ্যা ৭ টা থেকে শুরু করে রাত ১২ টা পর্যন্ত এ অভিযান পরিচালনা করেন।

সাউথখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইমরান হোসেন রাজিব ও সাউথখালী ইউনিয়নের গ্রামপুলিশ বাহিনীর উপস্থিতিতে তাফালবাড়ী খালের তুলাতলা ও উত্তর তাফালবাড়ী এলাকায় অভিযান চালিয়ে বেশ কিছু ছোট মাছ ধরার জাল উদ্ধার করে। অভিযান শেষে উদ্ধার হওয়া জাল শরণখোলা উপজেলা নির্বাহী অফিসার জাহিদুল ইসলাম শামিম এর নির্দেশে তাফালবাড়ী ব্রিজ সংলগ্ন এলাকায় ইউপি চেয়ারম্যান ইমরান হোসেন রাজিব ও ইউপি সদস্য জামাল জমাদ্দার এর উপস্থিতিতে পুড়িয়ে ফেলা হয়।

সাউথখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইমরান হোসেন রাজিব বলেন, নৌ পুলিশের এরকম মৎস্য সংরক্ষণ অভিযান অব্যাহত থাকলে মৎস্য সম্পদ বৃদ্ধি পাবে।

ইন্সপেক্টর মন্নাফ হোসেন বলেন, গোপন সংবাদের ভিত্তিতে সাউথখালী ইউনিয়নের খালগুলোতে অভিযান চালাই এবং বেশ কিছু ছোট মাছ ধরার অবৈধ জাল উদ্ধার করি। পরবর্তীতে জালগুলো সকলের উপস্থিতিতে পুড়িয়ে ফেলা হয়।

উপজেলা মেরিন ও ফিশারিজ অফিসার রবিউল ইসলাম বলেন, এই ধরনের ছোট ফাঁসের জাল ফেলার কারণে ছোট মাছগুলো বড় মাছে পরিণত হওয়ার আগেই ধরা পড়ায় মৎস্য সম্পদ হুমকির মুখে।

সর্বশেষ - নিজস্ব প্রতিবেদক