বৃহস্পতিবার , ২৪ আগস্ট ২০২৩ | ২ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. আরো
  5. খুলনা
  6. খেলাধুলা
  7. চট্টগ্রাম
  8. জাতীয়
  9. ঢাকা
  10. তথ্যপ্রযুক্তি
  11. ফ্যাশন
  12. বরিশাল
  13. বিনোদন
  14. বিশেষ প্রতিবেদন
  15. ময়মনসিংহ

২৫ বছর ধরে পলাতক! অবশেষে স্বামী-স্ত্রী গ্রেফতার

প্রতিবেদক
আপডেট পোস্ট ২৪ ডেস্ক;
আগস্ট ২৪, ২০২৩ ২:৪৫ অপরাহ্ণ

নলডাঙ্গা (নাটোর) প্রতিনিধিঃ যাবজ্জীবন সাজা থেকে বাঁচতে ২৫ বছর ধরে পলাতক থেকে অবশেষে গ্রেফতার হলেন নাটোরের নলডাঙ্গা উপজেলার পশ্চিম মাধনগর গ্ৰামের জনৈক আমজাদ হোসেন হত্যা মামলার সাজা প্রাপ্ত পলাতক আসামি শাহাদাত হোসেন (৭০) ও তার স্ত্রী নুরজাহান বেগম (৬৫)। ২৩ আগস্ট বুধবার তথ্য প্রযুক্তি এবং RAB-১, সিপিসি-৩ ঢাকা এর সহায়তায় ঢাকার আশুলিয়া এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

নলডাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল কালাম জানান, ১৯৯৮ সালে নলডাঙ্গা থানার পশ্চিম মাধনগর গ্রামের আমজাদ হোসেনকে তার বাড়ীতে প্রবেশ করে হত্যা করে। পরে আমজাদ হোসেনের ছেলে মিজানুর রহমান বাদী হয়ে শাহাদাত হোসেন এবং নুরজাহান বেগমের বিরুদ্ধে নাটোর সদর থানায় এজাহার দায়ের করেন। সেসময় পুলিশ নুরজাহান বেগমকে গ্রেফতার করে আদালতে সোপদ করে। কিন্তু, শাহাদৎ হোসেন ঘটনার পর হতে কৌশলে আত্মগোপনে থাকায় তাকে গ্রেফতার করা সম্ভব হয়নি।

পরবর্তীতে নুরজাহান বেগম আদালত থেকে জামিনে এসে সেও কৌশলে শাহাদৎ হোসেন এর সহিত আত্মগোপনে চলে যায়। ২০১৬ সালে আদালত শাহাদত হোসেন এবং নুরজাহান বেগমকে দোষী সাব্যস্ত করে যাবজ্জীবন সশ্রম কারাদন্ড ও ১০ হাজার টাকা অর্থদন্ডে দন্ডিত করে রায় ঘোষনা করে। দীর্ঘ ২৫ বছর পলাতক থাকার পর ২৩ আগস্ট বুধবার তাদের গ্রেফতার করে আদালতে সোপর্দ করা হয়।

সর্বশেষ - নিজস্ব প্রতিবেদক