বুধবার , ২৭ মার্চ ২০২৪ | ১৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. আরো
  5. খুলনা
  6. খেলাধুলা
  7. চট্টগ্রাম
  8. জাতীয়
  9. ঢাকা
  10. তথ্যপ্রযুক্তি
  11. ফ্যাশন
  12. বরিশাল
  13. বিনোদন
  14. বিশেষ প্রতিবেদন
  15. ময়মনসিংহ

সুন্দরবনের দুধমুখি এলাকায় জেলেদের উপর হামলা আহত ৫

প্রতিবেদক
আপডেট পোস্ট ২৪ ডেস্ক;
মার্চ ২৭, ২০২৪ ৮:২৯ অপরাহ্ণ

ফরিদুল ইসলাম, শরণখোলা (বাগেরহাট) প্রতিনিধি : পূর্ব সুন্দরবনের শরণখোলা রেঞ্জের কটকা অফিস থেকে দুরে দুধমুখি নদীতে মাছ ধরার জাল ফেলাকে কেন্দ্র করে প্রতিপক্ষের হামলায় শরণখোলার ৫ জেলেকে গুরুতর আহত হবার খবর পাওয়া গেছে। ২৭ মার্চ ভোর সাড়ে ৬টার দিকে কটকা স্টেশন সংলগ্ন দুধমূখি এলাকায় এ হামলার ঘটনা ঘটে। পরে কটকা ষ্টেশনের বনরক্ষীরা ফাঁকা গুলি ছুড়লে পরিস্থিতি নিয়ন্ত্রনে আসে। আহতদের শরণখোলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। শরণখোলা রেঞ্জ কর্মকর্তা মাহবুব হাসান জেলেদের এ ঘটনার সত্যতা নিশ্চিৎ করেছেন।

চিকিৎসাধীন জেলেরা জানায়, পূর্ব সুন্দরবনের শরণখোলা রেঞ্জের কটকা অফিস থেকে দুরে দুধমুখি নদীতে বিভিন্ন প্রজাতির মাছ ধরার জাল ফেলাকে কেন্দ্র করে বরগুনা জেলার পাথরঘাটার হালিম খাঁর পুত্র রফিকুল খাঁন জাল ফেলার ওই স্থানকে নিজের এলাকা দাবি করে এবং ফরেষ্টার দের কাছ থেকে ওই এলাকা ভাড়া নিয়েছে বলে শরণখোলার জেলেদের নিষেধ করে। বিষয়টি শরণখোলার জেলেরা আমলে না নিলে তাদের উপরে রফিকুলের নেতৃত্বে ৫টি ট্রলার যোগে আসা ২০/২৫ জনের একটি সংঘবদ্ধ দল লাঠি, হাতুড়ি ও দা দিয়ে হামলা চালায়। এতে শরণখোলা উপজেলার উত্তর রাজাপুর এলাকার বসিন্দা কাসেম হাওলাদারের পুত্র দেলোয়ার হাওলাদার(৫৫), একই এলাকার ইব্রাহিমের পুত্র কাওসার (২৫), বাদল শিকদারের পুত্র নাজমুল শিকদার (২০), ফজলু মুন্সির ছেলে মাসুদ মুন্সি(৪৫) ও পশ্চিম খাদা এলাকার রুস্তুম হাওলাদারের পুত্র আসাদ হাওলাদার (৩০) গুরুতর আহত হয়। এসময় হামলাকারীরা দেলোয়ার হাওলাদার নামে এক জেলের নৌকা থেকে নগদ ২ লাখ ৫০ হাজার টাকা এবং একটি মোবাইল ছিনিয়ে নেয়।

উত্তর রাজাপুর গ্রামের বাসিন্দা ইউনুস হাওলাদারের পুত্র ও জেলেদের মহাজন রফিকুল ইসলাম জানান, পদ্মা সুলিজ এলাকার হালিম খাঁর পুত্র রফিকুল খাঁ সুন্দরবনে জেলেদের কাছে একটি ত্রাস। তার দীর্ঘদিন ধরে সুন্দরবনে পেশীশক্তি ব্যবহার করে জেলেদের উপর হামলা করে আসছে। তার লোকের অত্যাচারে সুন্দরবনে মাছ ধরা কষ্টকর হয়ে পড়েছে।

এ ব্যাপারে জানতে চাইলে পাথরঘাটার হালিম খাঁর পুত্র রফিকুল খাঁন জেলেদের উপর হামলার বিষয়টি অস্বীকার করে বলেন, শরণখোলার জেলেরা তার জেলেদের উপর হামলা করেছে এবং তার একজন আহত হয়েছে।

কটকা ফরেষ্ট অফিসে দায়িত্বে থাকা মহিদুল ইসলামের মুঠোফেনে যোগাযোগ করা হলে তাকে না পাওয়ায় তার ব্ক্তব্য নেয়া সম্ভব হয়নি।

সর্বশেষ - নিজস্ব প্রতিবেদক

আপনার জন্য নির্বাচিত

নৌকায় ভোট দিন উন্নয়নের ছোঁয়ায় বদলে যাবে দেশ : এমপি মিলন

আত্মগোপনে থাকা ধর্ষণ মামলার আসামী শরণখোলায় গ্রেফতার

আগস্ট ট্রাজেডি: বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের নেপথ্যে (৫) : আবীর আহাদ

ষড়যন্ত্রের রাজনীতি ও বঙ্গবন্ধু হত্যার পটভূমি ।।ছয়।। আবীর আহাদ

নলডাঙ্গায় বাজার ব্যবসায়ী কমিটির মতবিনিময় ও পরিচিতি সভা

বৈরী আবহাওয়া শুটকি জেলে পল্লীতে মাছে পচন ধরার সম্ভাবনা

জলবায়ু পরিবর্তনে মোরেলগঞ্জ উপকূলবাসীর জীবন জীবিকা ব্যাহত

ঘুমন্ত শিশুকে তুলে নিয়ে হত্যা সৎ মা গ্রেফতার             

শরণখোলায় মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের ইফতার মাহফিল

নলডাঙ্গা উপজেলায় ‘ক’শ্রেণির ভূমিহীন ও গৃহহীনমুক্ত ঘোষণা আসছে শীগ্রই