বৃহস্পতিবার , ৩০ নভেম্বর ২০২৩ | ১৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. আরো
  5. খুলনা
  6. খেলাধুলা
  7. চট্টগ্রাম
  8. জাতীয়
  9. ঢাকা
  10. তথ্যপ্রযুক্তি
  11. ফ্যাশন
  12. বরিশাল
  13. বিনোদন
  14. বিশেষ প্রতিবেদন
  15. ময়মনসিংহ

বাগেরহাটের ৪ আসনে ৩০ প্রার্থী মনোনয়ন জমা দিলেন

প্রতিবেদক
আপডেট পোস্ট ২৪ ডেস্ক;
নভেম্বর ৩০, ২০২৩ ১১:৩০ অপরাহ্ণ

বাগেরহাট জেলা প্রতিনিধি : দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বাগেরহাটের ৪টি সংসদীয় আসনে বাংলাদেশ আওয়ামী লীগের ৪ প্রার্থী ও বিভিন্ন দলের বিভিন্ন দলের ২৬ জন সহ মোট ৩০ জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেছেন। বৃহস্পতিবার (৩০ নভেম্বর) বিকেল পর্যন্ত জেলা রিটার্নিং কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তাদের কাছে প্রার্থী ও তাদের সমর্থকরা মনোনয়ন ফরম জমা দেন। সংসদীয় আসন-৯৫ বাগেরহাট-১ এ ৮ জন, সংসদীয় আসন-৯৬, বাগেরহাট-২ আসনে ৬ জন, সংসদীয় আসন-৯৭, বাগেরহাট-৩ আসনে ৮ জন এবং সংসদীয় আসন-৯৮, বাগেরহাট-৪ আসনে ৮ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন।

জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তার দপ্তর থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী, বাগেরহাট-১ (চিতলমারী, ফকিরহাট ও মোল্লাহাট) আসনে বাংলাদেশ আওয়ামী লীগের শেখ হেলাল উদ্দিন এমপি, জাতীয় পার্টির মোঃ কামরুজ্জামান, জাকের পার্টির শেখ গোলাম ফারুক চান, তৃনমূল বিএনপির মাহফুজুর রহমান, বাংলাদেশ ন্যাশনাল মুভমেন্ট (বিএনএম) এর মোঃ মঞ্জুর হোসেন শিকদার, ন্যাশনাল পিপলস পার্টির বাসুদেব গুহ, বাংলাদেশ কংগ্রেস এর আতাউর রহমান আতিকী এবং কাজী রবিউল মনোনয়ন ফরম জমা দিয়েছেন।

বাগেরহাট-২ (কচুয়া ও বাগেরহাট সদর) আসনে আওয়ামী লীগের শেখ তন্ময় এমপি, জাতীয় পার্টির হাজরা সহিদুল ইসলাম, জাকের পার্টির খান আরিফুর রহমান, তৃনমূল বিএনপির মরিয়ম সুলতানা, বাংলাদেশ ন্যাশনাল মুভমেন্ট (বিএনএম) এর সোলায়মান শিকদার এবং স্বতন্ত্র প্রার্থী এসএম আজমল হোসেন মনোনয়ন ফরম জমা দিয়েছেন।

বাগেরহাট-৩ (মোংলা ও রামপাল) আসনে আওয়ামী লীগের হাবিবুন নাহার এমপি, জাতীয় পার্টির মোঃ মনিরুজ্জামান মনি, জাসদের শেখ নুরুজ্জামান মাসুম, বাংলাদেশ ন্যাশনাল মুভমেন্ট (বিএনএমম) এর সুব্রত মন্ডল, বাংলাদেশ কংগ্রেসের মফিজুল ইসলাম গাজী, তৃনমূল বিএনপির মিঃ ম্যানুয়েল সরকার, স্বতন্ত্র প্রার্থী হিসেবে জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা ইদ্রিস আলী ইজারাদার ও শেখ নিজাম উদ্দিন আহমেদ মনোনয়ন ফরম জমা দিয়েছেন।

বাগেরহাট-৪ (মোরেলগঞ্জ ও শরণখোলা) আসনে আওয়ামী লীগের এইচ এম বদিউজ্জামান সোহাগ, জাতীয় পার্টির সাজন কুমার মিস্ত্রি, জাকের পার্টির বাদল রেজা, ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) মুহাম্মদ লোকমান, বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোটের মুহাম্মদ বদরুজ্জামান, বাংলাদেশ ন্যাশনাল মুভমেন্ট (বিএনএম) এর রেজাউল ইসলাম রাজু, তৃনমূল বিএনপির লুৎফর নাহার রিক্তা এবং স্বতন্ত্র প্রার্থী হিসেবে আওয়ামী লীগ নেতা এম আর জামিল হোসাইন মনোনয়ন ফরম জমা দিয়েছেন।

এদিকে মনোনয়ন জমা দেওয়া আওয়ামী লীগের প্রার্থীরা জয় ও ‍সুষ্ঠ নির্বাচনের ব্যাপারে আশা ব্যক্ত করলেও নির্বাচনের পরিবেশ নিয়ে শঙ্কা প্রকাশ করেছেন জাতীয় পার্টিসহ অন্যান্য দলের প্রার্থীরা।

সর্বশেষ - নিজস্ব প্রতিবেদক