বুধবার , ৯ আগস্ট ২০২৩ | ২ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. আরো
  5. খুলনা
  6. খেলাধুলা
  7. চট্টগ্রাম
  8. জাতীয়
  9. ঢাকা
  10. তথ্যপ্রযুক্তি
  11. ফ্যাশন
  12. বরিশাল
  13. বিনোদন
  14. বিশেষ প্রতিবেদন
  15. ময়মনসিংহ

নলডাঙ্গা উপজেলাকে ভূমিহীন ও গৃহহীনমুক্ত ঘোষণা করলেন প্রধানমন্ত্রী

প্রতিবেদক
আপডেট পোস্ট ২৪ ডেস্ক;
আগস্ট ৯, ২০২৩ ৪:৫১ অপরাহ্ণ

নলডাঙ্গা (নাটোর) প্রতিনিধিঃ আশ্রয়ণ প্রকল্প-২ আওয়াতায় চতুর্থ পর্যায়ে দ্বিতীয় ধাপে ১০৮ টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমিসহ সেমিপাকা বাড়ি হস্তান্তরের মধ্য দিয়ে নাটোরের নলডাঙ্গা উপজেলাকে ভূমিহীন ও গৃহহীনমুক্ত ঘোষণা করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার বেলা ১০টার দিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গনভবন থেকে ভার্চুয়ালির মাধ্যমে যুক্ত হয়ে ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে দুই শতক জমির দলিল ও বাড়ির চাবি হস্তান্তরের উদ্বোধন করেন। এ নিয়ে কয়েক ধাপে মোট ৪৮৫ টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে বাড়ি হস্তান্তরের মধ্যে দিয়ে নলডাঙ্গা উপজেলাকে ‘ক’ শ্রেণির ভূমিহীন ও গৃহহীনমুক্ত উপজেলা ঘোষণা করা হল।

উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে উপস্থিত ছিলেন, নাটোর অতিরিক্ত জেলা প্রশাসক নুর আহমেদ মাছুম,উপজেলা সরকারী ভূমি কমিশনার ও ভারপ্রাপ্ত উপজেলা নিবার্হী কর্মকর্তা রাকিবুল হাসান,উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান আব্দুল আলীম,উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা হাসিবুল হাসান,উপজেলা আওয়ামীলীগের সভাপতি আব্দুস শুকুর প্রমুখ।

নলডাঙ্গা উপজেলায় আশ্রয়ণ প্রকল্প-২ আওয়াতায় প্রথম পর্যায়ে ৪০টি,দ্বিতীয় পর্যায়ে ১০টি,তৃতীয় পর্যায়ে ১২৭টি,চতুর্থ পর্যায়ের প্রথম ধাপে ২০০টি গৃহহীন পরিবার দুই রুম বিশিষ্ট সেমিপাকা বাড়ি পেয়েছেন। চতুর্থ পর্যায়ে দ্বিতীয় ধাপে আরো ১০৮ টি বাড়ি হস্তান্তরসহ মোট ৪৮৫ টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে বাড়ি হস্তান্তরের মধ্য দিয়ে নলডাঙ্গা উপজেলাকে ‘ক’ শ্রেণির ভূমিহীন ও গৃহহীনমুক্ত উপজেলা ঘোষণা করা হল।

সর্বশেষ - নিজস্ব প্রতিবেদক