শুক্রবার , ২৬ জানুয়ারি ২০২৪ | ২ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. আরো
  5. খুলনা
  6. খেলাধুলা
  7. চট্টগ্রাম
  8. জাতীয়
  9. ঢাকা
  10. তথ্যপ্রযুক্তি
  11. ফ্যাশন
  12. বরিশাল
  13. বিনোদন
  14. বিশেষ প্রতিবেদন
  15. ময়মনসিংহ

প্রচন্ড শীতে জেলের মৃত্যু! সাগরে মাছ ধরা বন্ধ

প্রতিবেদক
আপডেট পোস্ট ২৪ ডেস্ক;
জানুয়ারি ২৬, ২০২৪ ২:২৭ পূর্বাহ্ণ

ফরিদুল ইসলাম, শরণখোলা (বাগেরহাট) প্রতিনিধিঃ পূর্ব সুন্দরবনের শরণখোলা রেঞ্জের দুবলার চরে প্রচন্ড শীতে বিষ্ণুপদ বিশ্বাস নামে এক জেলে মারা গেছে। সে খুলনার ডুমুরিয়া উপজেলার জয়খালি গ্রামের বাসিন্দা ও আলোরকোলের বহদ্দার অরবিন্দ বিশ্বাসের জেলে। অন্যদিকে, গত ৩ দিন যাবত শৈত্য প্রবাহ ও গুড়ি গুড়ি বৃষ্টির কারনে মাছ ধরা বন্ধ রেখেছে বলে জেলেরা জানিয়েছেন।

দুবলার চলে অবস্থানরত জেলেরা জানায়, প্রচন্ড শীত ও তার সাথে গুড়ি গুড়ি বৃষ্টির কারনে সাগরে অবস্থানরত জেলেরা গত ৩ দিন ধরে সমুদ্রে জাল ফেলতে পরছে না। এছাড়া প্রচন্ড শীতের কারনে বুধবার গভীর রাতে দুবলার আলোরকোল থেকে কিছুটা দুরে সাগরে মাছ ধরার সময় প্রচন্ড ঠান্ডায় বিষ্ণুপদ বিশ্বাস নামের এক জেলে স্ট্রেক করে মারা গেছে।

রামপাল জেলা সমিতির সভাপতি মোতাসিম ফরাজি মোবাইল ফোনে জানান, প্রচন্ড ঠান্ডায় ওই জেলে মারা গেছে বলে জানা গেছে। বৃহস্পতিবার জেলে বিষ্ণুপদ’র মরদেহ তার গ্রামের বাড়ি ডুমুরিয়া উপজেলার জয়খালিপাঠানো হয়েছে। তিনি আরও জানান দূর্যোগপূর্ণ আবহাওয়ার কারনে ও আকাশ মেঘাচ্ছন্ন থাকায় দুবলা, আলোরকোল সহ বিভিন্ন চরে দুর্যোগপূর্ণ আবহাওয়া বিরাজ করছে। যার কারনে জেলেরা সাগরে মাছ না ধরে নিরাপদ আশ্রয়ে রয়েছে।

সর্বশেষ - নিজস্ব প্রতিবেদক