শনিবার , ১২ আগস্ট ২০২৩ | ২ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. আরো
  5. খুলনা
  6. খেলাধুলা
  7. চট্টগ্রাম
  8. জাতীয়
  9. ঢাকা
  10. তথ্যপ্রযুক্তি
  11. ফ্যাশন
  12. বরিশাল
  13. বিনোদন
  14. বিশেষ প্রতিবেদন
  15. ময়মনসিংহ

সেতু রক্ষায় খালে নেমে কচুরীপানা অপসারন করলেন চেয়ারম্যান মহিউদ্দিন

প্রতিবেদক
আপডেট পোস্ট ২৪ ডেস্ক;
আগস্ট ১২, ২০২৩ ২:৩৭ পূর্বাহ্ণ

ফরিদুল ইসলাম, শরণখোলা (বাগেরহাট) প্রতিনিধি : বাগেরহাটের শরণখোলায় রায়েন্দা খালের উপর অবস্থিত সেতুর পিলারের সাথে কচুরীপানা আটকে লোহা ও কাঠের পিলার বেঁকে সেতুটি একদিকে হেলে পড়ার উপক্রম হয়। শুক্রবার ১১আগস্ট দুপুরে Sujan Hasan ফেসবুক পেজ থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে জনদুর্ভোগের বিষয়টি নিয়ে (সরাসরি সম্প্রচার) লাইভ প্রতিবেদন করা হয়।

উপজেলার খোন্তাকাটা ইউনিয়নের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি জাকির হোসেন খান মহিউদ্দিন এর দৃষ্টি গোচর হলে দ্রুত ছুটে আসেন ঘটনাস্থলে। সাথে থাকা ইউপি সদস্য ও স্থানীয়দের নিয়ে নিজেই খালে নেমে সরাতে থাকেন কচুরিপানার বিশাল স্তুপ। প্রায় দুই ঘন্টা ব্যাপী প্রচেষ্টার পরে কচুরিপানা সরিয়ে সেতুটি ঝুঁকিমুক্ত করতে সক্ষম হন। খবর পেয়ে নবাগত ইউএনও মো. জাহিদুল ইসলাম শামীম ছুটে আসেন ও দাড়িয়ে থেকে কচুরীপানা অপসারণ কাজের তদারকি করেন। এ উদ্যোগকে স্বাগত জানিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রসংশায় ভাসছেন চেয়ারম্যান মহিউদ্দিন ও নবাগত ইউএনও।

খোন্তাকাটা ইউনিয়নের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি জাকির হোসেন খান মহিউদ্দিন বলেন, রায়েন্দা খালের স্লুইস গেট খুলে দেওয়ায় উপজেলা পরিষদের সামনের খালের কচুরিপানা নেমে সেতুর পিলারের সাথে আটকে যায়। কচুরিপানার চাপে সেতুটি হেলে পড়ছিল। এটি ভেঙ্গে পড়লে চরম দুর্ভোগের সৃষ্টি হতো। তাই সেতুটি রক্ষায় নিজেই খালে নেমে কচুরীপানা অপসারনের উদ্যেগ নিয়েছেন বলে জানান তিনি।

সর্বশেষ - নিজস্ব প্রতিবেদক