শনিবার , ১২ আগস্ট ২০২৩ | ২ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. আরো
  5. খুলনা
  6. খেলাধুলা
  7. চট্টগ্রাম
  8. জাতীয়
  9. ঢাকা
  10. তথ্যপ্রযুক্তি
  11. ফ্যাশন
  12. বরিশাল
  13. বিনোদন
  14. বিশেষ প্রতিবেদন
  15. ময়মনসিংহ

ডাকাতির প্রস্তুতিকালে আন্তঃজেলা ডাকাত দলের পাঁচ সদস্য আটক

প্রতিবেদক
আপডেট পোস্ট ২৪ ডেস্ক;
আগস্ট ১২, ২০২৩ ৬:৩৭ অপরাহ্ণ

বাগেরহাট জেলা প্রতিনিধি : বাগেরহাটে ডাকাতির প্রস্তুতিকালে আন্তঃজেলা ডাকাত দলের পাঁচ সদস্যকে আটক করেছে ফকিরহাট থানা পুলিশ। শনিবার ১২ আগস্ট দুপুরে বাগেরহাটের পুলিশ সুপার কেএম আরিফুল হক প্রেস ব্রিফিংয়ে এ তথ্য নিশ্চিত করেন।
শুক্রবার ১১ আগস্ট দিনগত রাত ২টার দিকে উপজেলার পিলজঙ্গ ইউনিয়নের কাটাখালী মোড়ের পার্শ্ববর্তী একটি বালুর মাঠ থেকে তাদের আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে আগ্নেয়াস্ত্রসহ ডাকাতির বিভিন্ন সরঞ্জামাদি জব্দ করা হয়েছে। আটকদের বিরুদ্ধে ডাকাতি ও অস্ত্র আইনে পৃথক দুইটি মামলা করা হয়েছে।

পুলিশ সুপার কেএম আরিফুল হক বলেন, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জানতে পারি জেলার কোথাও একটি সশস্ত্র দল ডাকাতির প্রস্তুতি নিচ্ছে। এ তথ্যের ভিত্তিতে ডাকাতদের আটক করতে মোল্লাহাট ও ফকিরহাট থানা পুলিশ এবং জেলা গোয়েন্দা পুলিশের একাধিক দল কাজ শুরু করে। গভীররাতে বাগেরহাট সদর উপজেলার পাতিলাখালী গ্রামের মৃত নূর মোহাম্মদ শেখের ছেলে জালাল শেখ (৫৭), একই গ্রামের আব্দুল কামাল শেখের ছেলে কাদের শেখ (২৮), যশোর জেলার অভয়নগর উপজেলার মৃত মোতালেবের ছেলে কামরুল সিলাম (৪০), কোতায়ালী থানার হামিদপুর গ্রামের মোকছেদ আলী বিশ্বাসের ছেলে ইকতিয়ার বিশ্বাস (৪২) এবং নড়াইল জেলার লোহাগড়া উপজেলার কুন্দসী গ্রামের ধলা গাজীর ছেলে জাকির গাজীকে আটক করা হয়।
আটকরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে ডাকাতির সঙ্গে যুক্ত বলে স্বীকার করেছেন।

তিনি আরও বলেন, আটক ডাকাতরা শুধু বাগেরহাট নয়, রাজশাহী, রংপুর ও কুড়িগ্রামে ডাকাতির ঘটনা ঘটিয়েছে। তা তাদের সঙ্গে আধুনিক সিন্দুক ও তালা কাটার জন্য গ্যাস সিলিন্ডারও থাকে। এই দলটিতে অন্তত ১০ জন সদস্য রয়েছে। কখনও এক সঙ্গে, আবার কখনও দুই টিমে ভাগ হয়ে তারা ডাকাতির ঘটনা ঘটাতেন।

তাদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। আদালতে সোপর্দ করা হবে। আরও তথ্যের জন্য আইনি প্রক্রিয়া শেষে আদালতের কাছে ডাকাতদের রিমান্ড আবেদন করা হবে বলেও জানান পুলিশ সুপার।

সর্বশেষ - নিজস্ব প্রতিবেদক