বৃহস্পতিবার , ৩১ আগস্ট ২০২৩ | ১ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. আরো
  5. খুলনা
  6. খেলাধুলা
  7. চট্টগ্রাম
  8. জাতীয়
  9. ঢাকা
  10. তথ্যপ্রযুক্তি
  11. ফ্যাশন
  12. বরিশাল
  13. বিনোদন
  14. বিশেষ প্রতিবেদন
  15. ময়মনসিংহ

বিয়ের আসর থেকে পালালেন বর!

প্রতিবেদক
আপডেট পোস্ট ২৪ ডেস্ক;
আগস্ট ৩১, ২০২৩ ১২:৩৮ পূর্বাহ্ণ

নলডাঙ্গা (নাটোর) প্রতিনিধিঃ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও)র উপস্থিতি টের পেয়ে বিয়ের আসর থেকে পালালেন বর ও তার অবিভাবকরা। জাতীয় সেবা ৯৯৯ এ খবর পেয়ে মঙ্গলবার রাত সাড়ে ১১ টার দিকে নাটোরের নলডাঙ্গা উপজেলার পিপরুল ইউনিয়নের ছান্দাবাড়ি গ্রামে ১৩ বছরের সপ্তম শ্রেণিপড়ুয়া ছাত্রীর বিয়ে বন্ধ করেন ভ্রাম্যমান আদালত। ওই ছাত্রীর ১৮ বছর পূর্ণ না হওয়া পর্যন্ত বিয়ে দিবে না মর্মে মুচলেখা এবং ছাত্রীর মামাকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

এলাকাবাসী সূত্রে জানা যায়, ২৯ আগষ্ট মঙ্গলবার রাতে উপজেলার পিপরুল ইউনিয়নের ছান্দাবাড়ি গ্রামের ১৩ বছর বয়সী সপ্তম শ্রেণির এক ছাত্রীর বিয়ের আয়োজন করেন পরিবার। এসময় স্থানীয়রা জাতীয় সেবা ৯৯৯ কল দিলে নলডাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) দেওয়ান আকরামুল হক বিয়ে বাড়িতে যান। উপজেলা নির্বাহী কর্মকর্তার উপস্থিতি টের পেয়ে বর ও তার স্বজন সহ মেয়ের বাবা পালিয়ে যায়।

নলডাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) দেওয়ান আকরামুল হক বলেন, জাতীয় সেবা ৯৯৯ মাধ্যমে খবর পেয়ে ছাত্রীর বাল্য বিয়ে বন্ধ করি ও ১৮ বছর পূর্ণ না হওয়া পযন্ত বিয়ে না দিতে মুচলেখা আদায় করা হয় এবং ভ্রাম্যমান আদালতে বাল্য বিবাহ নিরোধ আইনে ছাত্রীর মামাকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। বাল্য বিয়ে বিষয়ে সরকারের কঠোর অবস্থানের কথা উল্লেখ করে বাল্য বিয়ে প্রতিরোধ গড়ে তোলার আহবান জানান।

সর্বশেষ - নিজস্ব প্রতিবেদক