সোমবার , ৪ মার্চ ২০২৪ | ১৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. আরো
  5. খুলনা
  6. খেলাধুলা
  7. চট্টগ্রাম
  8. জাতীয়
  9. ঢাকা
  10. তথ্যপ্রযুক্তি
  11. ফ্যাশন
  12. বরিশাল
  13. বিনোদন
  14. বিশেষ প্রতিবেদন
  15. ময়মনসিংহ

শরণখোলায় কলেজের শিক্ষক ও সাংবাদিক পরিচয়ে প্রতিবেশীদের হয়রানীর অভিযোগ

প্রতিবেদক
আপডেট পোস্ট ২৪ ডেস্ক;
মার্চ ৪, ২০২৪ ৬:৪৩ অপরাহ্ণ

ফরিদুল ইসলাম, শরণখোলা (বাগেরহাট) প্রতিনিধিঃ
বাগেরহাটের শরণখোলা সরকারি কলেজে কর্মরত কম্পিউটার কাম মেকানিক্স মনিরুজ্জামান আকন বিভিন্ন সময়ে সাংবাদিক পরিচয় দিয়ে অনৈতিক কর্মকাণ্ড চালিয়ে আসছে। এছাড়া তার ভাই মিজান আকনের বিরুদ্ধে প্রতিবেশীদের হয়রানি, জমি দখল, হাঁস মুরগী চুরি ও পরনারীর আসক্তের অভিযোগ এনে সংবাদ সম্মেলন করেছে রিপন আকন।

৪ মার্চ দুপুরে শরণখোলা উপজেলা প্রেসক্লাবে এক জনাকীর্ণ সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে তিনি বলেন, উপজেলার মঠেরপাড় গ্রামের বাসিন্দা মাস্টার ইয়াকুব আলী আকনের পুত্র মনিরুজ্জামান আকন নিজেকে কলেজের প্রফেসর ও সাংবাদিক পরিচয় দিয়ে তার প্রতিবেশী রিপন আকন, ইকরাম আকন, রাজা মিয়া আকন, শহিদ আকন সহ এলাকার অনেকের সাথে তুচ্ছ ঘটনা নিয়া প্রায়ই ঝগড়া বিবাদে লেগে থাকে। এছাড়া গত ২৪ ফেব্রুয়ারি ইকরাম আকনের দুটি হাঁস তাদের বাড়ির পুকুরে গেলে তার একটি জবাই করে খেয়ে ফেলেছে বলে অভিযোগ করেন ইকরাম আকন ও রিপন আকন। বিষয়টি নিয়ে গত ২৫ ফেব্রুয়ারি শব-ই-বরাতের রাতে মসজিদে নামাজ শেষে মনিরুজ্জামান আকন ও তার ভাই মিজান আকন ও তার বাবা ইয়াকুব আকনের সাথে কথা কাটাকাটির এক পর্যায়ে হাতাহাতির ঘটনা ঘটে। পরে বিষয়টি একই এলাকার বাসিন্দা ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আবুল হোসেন নান্টু মিমাংসা করে দেওয়ার কথা বলেন। কিন্তু মনিরুজ্জামান ও মিজান মিমাংসায় না গিয়ে শরণখোলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়ে স্থানীয় সোশাল মিডিয়ায় ইকরাম আকনকে মাদক সম্রাট বলে আখ্যায়িত করে। এছাড়া আমার আপন ভাই রাজা মিয়া আকন, চাচাতো ভাই শহিদ আকন, রিপন আকন ও মধু আকনের নামে মনগড়া ভিত্তিহীন অভিযোগ তুলে ধরে।

সংবাদ সম্মেলনে  লিখিত অভিযোগে তিনি আরও জানান, মনিরুজ্জামান আকন ও তার পরিবার অন্যের জমি জবর দখল, গরু-ছাগলের পা পিটিয়ে ভেঙ্গে দেওয়া সহ বিভিন্ন অপকর্মে লিপ্ত থাকে। কয়েক মাস পূর্বে নলবুনিয়া বাজারে মনিরুজ্জামান আকন একটি মেয়েকে ধর্ষনের চেষ্টাকালে এলাকাবাসীর গনধোলাইয়ের শিকার হন ও তার ভাই মিজান আকন ৪/৫ মাস পূর্বে খোন্তাকাটা ক্লিনিকে এক নার্সকে ধর্ষনের চেষ্টাকালে এলাকাবাসীর হাতে আটক ও গণধোলাইয়ের শিকার হয়।

জানতে চাইলে মনিরুজ্জামান আকন মুঠোফোনে বলেন, নারী সংক্রান্ত বিষয়টি মিথ্যা। ইকরাম আকন ও রিপন আকনের সাথে তাদের জমি-জমা সংক্রান্ত বিরোধ রয়েছে। এছাড়া হাঁস সংক্রান্ত বিষয়টি নিয়ে তারা মসজিদ এলাকায় আমার বাবা, ভাই সহ আমাকে অন্যায় ভাবে মারধর করেছে। এ বিষয়টি ঢাকতে আমাদের বিরুদ্ধে মিথ্যা অভিযোগ দায়ের করেছে।

খোন্তাকাটা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাকির হোসেন খান মহিউদ্দিন বলেন, মনিরুজ্জামান আকনের পরিবারের সাথে রিপন আকন ও ইকরাম আকনের সাথে পারিবারিক ঝামেলা আছে। তাদের পারিবারিক সমস্যা বিভিন্ন সময় সমাধানের চেষ্টা করেছি।

সর্বশেষ - নিজস্ব প্রতিবেদক