মঙ্গলবার , ১২ সেপ্টেম্বর ২০২৩ | ২ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. আরো
  5. খুলনা
  6. খেলাধুলা
  7. চট্টগ্রাম
  8. জাতীয়
  9. ঢাকা
  10. তথ্যপ্রযুক্তি
  11. ফ্যাশন
  12. বরিশাল
  13. বিনোদন
  14. বিশেষ প্রতিবেদন
  15. ময়মনসিংহ

শরণখোলায় পরীক্ষা কেন্দ্র থেকে শিক্ষার্থীর উত্তরপত্র গায়েব

প্রতিবেদক
আপডেট পোস্ট ২৪ ডেস্ক;
সেপ্টেম্বর ১২, ২০২৩ ১১:০৮ অপরাহ্ণ

শরণখোলা (বাগেরহাট) প্রতিনিধি : বাগেরহাটের শরণখোলায় এইচ.এস.সি পরীক্ষা কেন্দ্র থেকে তামিম ইকবাল নামের বিজ্ঞান বিভাগের এক ছাত্রের উত্তরপত্র (মূল খাতা) খুঁজে পাওয়া যাচ্ছে না। মঙ্গলবার ১২ সেপ্টেম্বর রায়েন্দা-রাজৈর আলিম মাদ্রাসায় অনুষ্ঠিত এইচ.এস.সি জীব বিজ্ঞান পরীক্ষা শেষে উত্তরপত্র গণণা করার সময় একটি উত্তরপত্র না পেয়ে বিপাকে পড়েন তিন কক্ষ পরিদর্শক।

খোঁজ নিয়ে জানা গেছে, মঙ্গলবার ১২ সেপ্টেম্বর অনুষ্ঠিতব্য পরীক্ষায় শরণখোলা সরকারি কলেজের বিজ্ঞান বিভাগের ৫৭ জন ছাত্র ছাত্রী পার্শ্ববর্তী রায়েন্দা রাজৈর আলিম মাদ্রাসার ৫ নম্বর কক্ষে পরীক্ষা দেয়। সেখানে কক্ষ পরিদর্শকের দ্বায়িত্ব পালন করছিলেন মাতৃভাষা ডিগ্রী কলেজের সিনিয়র প্রভাষক মাহাফুজুর রহমান, মুক্তিযোদ্ধা মফিজুল হক কৃষি ইনষ্টিটিউটের প্রভাষক আবুল হাসেম ও চাঁদনি বিশ্বাস। পরীক্ষা শেষে খাতা গণণার সময় একটি খাতা কম পাওয়া গেলে হাজিরা অনুযায়ী রেজিষ্ট্রেশন ও রোল নম্বর চে করে সনাক্ত করা হয় ওই উত্তরপত্রটি তামিম ইকবাল নামের এক ছাত্রের। পরে পরীক্ষা পরিচালনা কমিটি শরণখোলা থানা পুলিশকে অবহিত করলে জিজ্ঞাসাবাদে সে উত্তরপত্র কক্ষ পরিদর্শকদের কাছে জমা দিয়ে বেরিয়ে গেছেন বলে দাবী করেন।

এ ব্যাপারে শরণখোলা সরকারি কলেজের অধ্যক্ষ ও কেন্দ্র সচিব নুরুল আলম ফকির বলেন, বিষয়টি জানার পর কক্ষে খোঁজা খুঁজি ও ছাত্রসহ ওই তিন কক্ষ পরিদর্শকদের জিজ্ঞাসাবাদ করা হয়েছে। তবে ছাত্র দাবি করেছে সে খাতা জমা দিয়েছে। বিষয়টি পরীক্ষা নিয়ন্ত্রক ও উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অবহিত করা হয়েছে।

শরণখোলা থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ ইকরাম হোসেন বলেন, কেন্দ্র সচিব, কক্ষ পরিদর্শক ও ছাত্র থানায় এসেছিলেন। ছাত্র দাবি করেছে খাতা জমা দিয়েছি, শিক্ষকরা বলেছেন গণণায় পাইনি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ জাহিদুল ইসলাম বলেন, বিষয়টি শুনেছেন এবং বাগেরহাট জেলা প্রশাসক মহোদয়কে অবহিত করেছেন। তাছাড়া কেন্দ্র সচিব, কক্ষ পরিদর্শক ও ওই ছাত্রর কাছ থেকে বিস্তারিত জেনেছেন। তবে, ছাত্র দাবি করেছেন খাতা জমা দিয়েছে এবং কক্ষ পরিদর্শকরা বলেছেন পরীক্ষা শেষে গণণায় তার খাতাটি পাওয়া যায়নি।

সর্বশেষ - নিজস্ব প্রতিবেদক