বুধবার , ১৩ সেপ্টেম্বর ২০২৩ | ১৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. আরো
  5. খুলনা
  6. খেলাধুলা
  7. চট্টগ্রাম
  8. জাতীয়
  9. ঢাকা
  10. তথ্যপ্রযুক্তি
  11. ফ্যাশন
  12. বরিশাল
  13. বিনোদন
  14. বিশেষ প্রতিবেদন
  15. ময়মনসিংহ

সুন্দরবনে বনরক্ষীদের গুলিতে আহত ১

প্রতিবেদক
আপডেট পোস্ট ২৪ ডেস্ক;
সেপ্টেম্বর ১৩, ২০২৩ ১০:২১ অপরাহ্ণ

শরণখোলা (বাগেরহাট) প্রতিনিধি : পূর্ব সুন্দরবনের শরণখোলা রেঞ্জের কচিখালী অভয়াশ্রম এলাকায় জয়নাল মাঝি নামের এক ব্যক্তির গুলিবিদ্ধ হবার খবর পাওয়া গেছে। বুধবার ১৩ সেপ্টেম্বর ভোর রাত সাড়ে চারটার দিকে চান্দের আড়া খাল এলাকায় এ ঘটনাটি ঘটে। আহত জয়নাল মাঝি কোষ্টগার্ডের সহযোগীতায় পাথরঘাটা হাসপাতালে ভর্তি হয়। পওে তার শারিরীক অবস্থার অবনতি ঘটলে বরিশাল মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে বলে একটি সূত্রে জানা গেছে। তবে, বন বিভাগের দাবী ফাঁদ পেতে হরিণ শিকারের সময় বনরক্ষীদের গুলিতে এক শিকারী গুলিবিদ্ধ হয়েছে এবং ট্রলারে থাকা লোকজন দাবী করেছে তারা হরিণ শিকারী নয়। গুলিবিদ্ধ জেলে বরগুনা জেলার পাথরঘাটা উপজেলার রুহিতা গ্রামের আঃ রশিদ মাঝির পুত্র।

খোঁজ নিয়ে জানা গেছে, শরণখোলা রেঞ্জের কচিখালি অভয়াশ্রম এলাকায় ফাঁদ পেতে হরিণ শিকার করছে এমন অভিযোগে শরণখোলা স্টেশন কর্মকর্তা নজরুল ইসলামের নেতৃত্বে স্মার্ট টিমের একটি দল অভিযান চালায়। এ সময় একটি ট্রলার দেখে সন্দেহ হলে তাদেরকে সংকেত দেয়। এ সময় ট্রলারে থাকা লোকজন ট্রলারটি না থামিয়ে বনবিভাগের স্পিড বোর্ডেকে ধাক্কা দিয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে বনরক্ষীরা গুলি চালায়। এতে একজন গুলিবিদ্ধ হয়। পরে, গুলিতে আহত জয়নাল মাঝিসহ ৫ জন কচিখালি কোষ্টগার্ডের কাছে জেলে পরিচয় দিয়ে সহযোগিতা কামনা করে। পরে তাদের পাথরঘাটা পাঠিয়ে দেয়া হয়েছে বলে জানা গেছে।

শরণখোলা রেঞ্জ কর্মকর্তা (এসিএফ) শেখ মাহাবুব হাসান বলেন, একটি শিকারীচক্র কচিখালি এলাকায় ট্রলার নিয়ে ঘোরা ফেরার সময় তাদের চ্যালেঞ্জ করলে তারা পালিয়ে যাওয়ার চেষ্টা করে এবং বনরক্ষীদের ট্রলারে ধাক্কা দেওয়ায় তারা ফাঁকা গুলি করে। এতে জয়নাল মাঝি নামে একজন আহত হয়েছে বলে তিনি নিশ্চিত হয়েছেন। তবে তাদেরকে আটক করা সম্ভব হয়নি। এ ঘটনায় বনবিভাগীয় মামলা দায়ের করা হবে।

কোষ্টগার্ড পশ্চিম জোনের এক কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে জানান গত রাতে বনরক্ষীদের গুলিতে একজন আহতসহ ৫ জেলে কচিখালি স্টেশনে জেলে পরিচয় দিয়ে সহযোগীতা চেয়েছে এবং তাদের পাথরঘাটা পৌছে দেয়ার জন্য বলা হয়েছে।

সর্বশেষ - নিজস্ব প্রতিবেদক