বুধবার , ২৯ নভেম্বর ২০২৩ | ১৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. আরো
  5. খুলনা
  6. খেলাধুলা
  7. চট্টগ্রাম
  8. জাতীয়
  9. ঢাকা
  10. তথ্যপ্রযুক্তি
  11. ফ্যাশন
  12. বরিশাল
  13. বিনোদন
  14. বিশেষ প্রতিবেদন
  15. ময়মনসিংহ

হরিণ শিকারের চেষ্টাকালে ১০ শিকারি আটক

প্রতিবেদক
আপডেট পোস্ট ২৪ ডেস্ক;
নভেম্বর ২৯, ২০২৩ ১২:১১ পূর্বাহ্ণ

শরণখোলা (বাগেরহাট) প্রতিনিধিঃ পূর্ব সুন্দরবনের শরণখোলা রেঞ্জের আলোর কোলের জামতলা এলাকায় পুণ্যার্থী সেজে রাস মেলায় আসা ১০ হরিণ শিকারি চক্রের সদস্যকে গ্রেফতার করেছে বন বিভাগ। এ সময় তাদের কাছ থেকে দা, কুঠার ও ফাঁদ জব্দ করা হয়। আটকৃতদের বাড়ি খুলনার ডুমুরিয়া উপজেলার বিভিন্ন গ্রামে। বিষয়টি শরণখোলা রেঞ্জ কর্মকর্তা মাহবুব হাসান নিশ্চিত করেছেন। আটককৃতদের বিরুদ্ধে বন আইনে মামলা দায়ের করে বাগেরহাট কোর্টে প্রেরণ করা হয়েছে।

বনবিভাগ সূত্র জানায়, দুবলার রাস মেলায় পূণ্যার্থী সেজে হরিণ শিকারি চক্র প্রবেশ করেছে এমন গোপন সংবাদের ভিত্তিতে শরণখোলা রেঞ্জ কর্মকর্তা মাহাবুব হাসানের নেতৃত্বে বনরক্ষীদের একটি দল আলোরকোলের বড় জামতলা এলাকায় অভিযান চালায়। এএ সময় তাদের নৌকা থেকে ৬০০ ফুট হরিণ শিকারের ফাঁদ, চারটি দা ও একটি কুড়াল জব্দ করে। আটককৃতরা হলো খুলনার পাইকগাছার মনকিয়া গ্রামের সুদিপ্ত বাছাড়, বাইনচাপড়া গ্রামের ইউনুচ গাজী, আসলামনগর গ্রামের দেবাশীষ মন্ডল, মাগুরাদেলুটি গ্রামের বাসু দেব, জকারহুলা গ্রামের সুমন মন্ডল, হরিনাবাদ গ্রামের আশীষ ঢালী, রাধানগর গ্রামের দিলীপ মন্ডল এবং খুলনার ডুমুরিয়ার কাঞ্চননগর গ্রামের দিব্যানন্দ রায় ও সুজয় মহলদার, মির্জাপুর গ্রামের বংকেশ মন্ডল। তবে তারা হরিণ শিকারের উদ্দেশ্যে সুন্দরবনে প্রবেশ করেছেন বলে স্বীকার করেছেন।

শরণখোলা রেঞ্জ কর্মকর্তা শেখ মাহাবুব হাসান বলেন, আটককৃতরা পূণ্যার্থী সেজে সুন্দরবনে প্রবেশ করে এবং গোপন সংবাদে তাদের গ্রেফতার করা হয়। তাদের বিরুদ্ধে বন আইনে মামলা দায়ের করে বাগেরহাট কোর্ট হাজতে প্রেরণ করা হয়েছে।

সর্বশেষ - নিজস্ব প্রতিবেদক