বৃহস্পতিবার , ৮ ফেব্রুয়ারি ২০২৪ | ২ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. আরো
  5. খুলনা
  6. খেলাধুলা
  7. চট্টগ্রাম
  8. জাতীয়
  9. ঢাকা
  10. তথ্যপ্রযুক্তি
  11. ফ্যাশন
  12. বরিশাল
  13. বিনোদন
  14. বিশেষ প্রতিবেদন
  15. ময়মনসিংহ

শরণখোলায় বিশুদ্ধ পানি শোধনাগার নির্মান

প্রতিবেদক
আপডেট পোস্ট ২৪ ডেস্ক;
ফেব্রুয়ারি ৮, ২০২৪ ১১:৫৪ অপরাহ্ণ

মোঃ শাহাদাত হোসাইন, শরণখোলা,বাগেরহাট : প্রতিদিন দশ হাজার লিটার পানি সরবরাহের লক্ষমাত্রা নিয়ে বাগেরহাটের শরণখোলায় নির্মিত হচ্ছে বিশুদ্ধ পানি শোধনাগার। বাংলাদেশ পুলিশের প্রতিষ্ঠান কমিউনিটি ব্যাংক বাংলাদেশ পিএলসি এর সহযোগিতায় সাতক্ষীরার শ্যামনগর, খুলনার কয়রা ও দাকোপ এবং বাগেরহাটের শরণখোলায় একটি করে মোট ১২টি পানি শোধনাগার নির্মাণ করা হচ্ছে। আগামী শনিবার ১০ ফেব্রুয়ারী ইন্সপেক্টর জেনারেল অব বাংলাদেশ পুলিশ এবং কমিউনিটি ব্যাংক বাংলাদেশ পিএলসি এর চেয়ারম্যান চৌধুরী আব্দুল্লাহ আল-মামুন বিপিএম (বার) পিপিএম ভার্চুয়ালী যুক্ত হয়ে শোধনাগারটি উদ্বোধন করবেন বলে জানা গেছে।

উপকুলীয় এলাকার জনগোষ্ঠীর জন্য বিশুদ্ধ পানি সরবারহের কথা চিন্তা করে উপজেলার সাউথখালী ইউনিয়নের বকুলতলা গ্রামের মোঃ সেকান্দার ফরাজীর বাড়িতে বসানো হয়েছে অত্যাধুনিক প্রযুক্তির ব্যবহার সম্পন্ন বিশুদ্ধ পানি শোধনাগারটি। বাংলাদেশ পুলিশের খুলনা রেঞ্জ এর ডিআইজি মাইনুল হক বিপিএম (বার) পিপিএম এর পরিকল্পনায় শরণখোলা উপজেলায় পানি শোধনাগারটি নির্মাণ করা হয়। অতি দরিদ্র মানুষের দুর্ভোগ কমাতে বাংলাদেশ পুলিশ পানি শোধনাগার করার উদ্যোগ নেয় যা বাংলাদেশ পুলিশের কমিউনিটি ব্যাংক পিএলসি এর মাধ্যমে ১৮ লক্ষ টাকা ব্যায়ে নির্মিত করা হচ্ছে। বাংলাদেশ পুলিশের এই পানি শোধনাগার সার্বিক তদারকি করছেন শরণখোলা থানা পুলিশ।

জমিদাতা সেকান্দার আলী বলেন, আমাদের এলাকার মানুষ বিশুদ্ধ পানি পাবে এটা ভেবে আমি পানি শোধনাগার স্থাপনের জমি দান করেছি।

শরণখোলা থানার অফিসার ইনচার্জ এ এইচ এম কামরুজ্জামান খান বলেন, উপকুলীয় এলাকার অতি দরিদ্র মানুষের জন্য বিশুদ্ধ পানি সরবারহের বিষয়টি চিন্তা করে এটি স্থাপণ করা হয়েছে। ইতিমধ্যেই শতভাগ কাজ সম্পন্ন হয়েছে। পরীক্ষামুলকভাবে উৎপন্ন পানি ব্যবহার করা হয়েছে।

সর্বশেষ - নিজস্ব প্রতিবেদক