শুক্রবার , ২৩ ফেব্রুয়ারি ২০২৪ | ১৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. আরো
  5. খুলনা
  6. খেলাধুলা
  7. চট্টগ্রাম
  8. জাতীয়
  9. ঢাকা
  10. তথ্যপ্রযুক্তি
  11. ফ্যাশন
  12. বরিশাল
  13. বিনোদন
  14. বিশেষ প্রতিবেদন
  15. ময়মনসিংহ

শরণখোলায় বইমেলার শেষদিনে উপচে পড়া ভীড়

প্রতিবেদক
আপডেট পোস্ট ২৪ ডেস্ক;
ফেব্রুয়ারি ২৩, ২০২৪ ৮:৩০ অপরাহ্ণ

ফরিদুল ইসলাম, শরণখোলা, বাগেরহাটঃ বাগেরহাটের শরণখোলায় উপজেলা প্রশাসনের আয়োজনে অনুষ্ঠিত  অমর একুশে বইমেলার শেষ দিনে দর্শনার্থীদের উপচে পড়া ভিড় লক্ষ্য করা গেছে। তিনদিন ব্যাপী এ বইমেলার উদ্বোধন করা হয় ২১ শে ফেব্রুয়ারী সকাল ১০ টায়। ১৫ টি স্টলে বিখ্যাত লেখক ও সাহিত্যিকদের বইয়ের পাশাপাশি উন্মোচিত হয়েছে মোঃ শাহিন হোসেন আকনের লেখা প্রজন্মের প্রশ্ন নামের গ্রন্থ। বিক্রি হচ্ছে স্থানীয় লেখক বীর মুক্তিযোদ্ধা আবু জাফর জব্বার এর একাত্তরের সুন্দরবন।

উপজেলা প্রশাসন আয়োজিত বইমেলার অন্যতম আকর্ষণে পরিনত হয়েছে মুক্তিযুদ্ধ ও ভাষা আন্দোলন ভিত্তিক কুইজ প্রতিযোগিতা। নিজ এলাকায় বইমেলা উদযাপিত হওয়ায় উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকবৃন্দ তাদের শিক্ষার্থীদের নিয়ে বইমেলায় এসেছেন এবং লাইব্রেরির জন্য বই সংগ্রহ করছেন। উপজেলা প্রশাসনের এই উদ্যোগ স্বতঃস্ফূর্তভাবে গ্রহণ করে পরিবার পরিজন নিয়ে ভিড় জমাচ্ছে বইমেলায়। উল্লেখ্য শরণখোলার বইমেলায় ২২ শে ফেব্রুয়ারী বৃহস্পতিবার স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি উদ্বোধন করেন বাগেরহাট – ০৪ আসনের মাননীয় সংসদ সদস্য এইচ এম বদিউজ্জামান সোহাগ।
তাফালবাড়ী স্কুল অ্যান্ড কলেজের প্রভাষক আঃ মালেক রেজা বলেন, উপজেলা প্রশাসন একটি মহৎ উদ্যোগ গ্রহন করেছে। আমাদের প্রতিষ্ঠান থেকে শিক্ষার্থীদের নিয়ে বইমেলা পরিদর্শন করেছি এবং লাইব্রেরিতে বিভিন্ন সাহিত্য ও উপন্যাস সংগ্রহ করেছি।
শরণখোলা উপজেলা নির্বাহী অফিসার জাহিদুল ইসলাম বলেন, জ্ঞান অর্জনের সর্বোত্তম মাধ্যম হচ্ছে বই পড়া। একটি ভালো বই শুধু মানুষের জানা শোনার পরিসরকেই বিস্তৃত  করে না বরং বাস্তব জীবনে এর প্রতিফলন ঘটিয়ে জীবনকে নিমেষেই বদলে দিতে পারে। প্রথমবারের মতো শরণখোলায় বইমেলা উদযাপিত হওয়ায় বই পাঠকরা তাদের পছন্দের বই কিনতে সকাল সন্ধ্যা বই মেলায় অবস্থান নিচ্ছে। শরণখোলার মানুষ বই মেলাকে স্বাদরে গ্রহণ করেছে। শরণখোলা উপজেলা প্রশাসনের উদ্যোগে পরবর্তী বছরগুলোতে বইমেলা উদযাপন চালু থাকবে।

সর্বশেষ - নিজস্ব প্রতিবেদক