বৃহস্পতিবার , ২৩ নভেম্বর ২০২৩ | ১৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. আরো
  5. খুলনা
  6. খেলাধুলা
  7. চট্টগ্রাম
  8. জাতীয়
  9. ঢাকা
  10. তথ্যপ্রযুক্তি
  11. ফ্যাশন
  12. বরিশাল
  13. বিনোদন
  14. বিশেষ প্রতিবেদন
  15. ময়মনসিংহ

বাগেরহাট-৪ (শরণখোলা-মোড়েলগঞ্জ) আসনে কে পাচ্ছেন নৌকার মনোননয়ন

প্রতিবেদক
আপডেট পোস্ট ২৪ ডেস্ক;
নভেম্বর ২৩, ২০২৩ ৪:৫৩ অপরাহ্ণ

মাসুম বিল্লাহ : সংসদীয় আসন ৯৮, উপকূলীয় উপজেলা শরণখোলার ৪টি ও মোড়েলগঞ্জের ১৬ টি ইউনিয়ন ও একটি পৌরসভা নিয়ে বাগেরহাট-৪ আসন গঠিত যার ভোটার সংখ্যা প্রায় তিন লক্ষাধিক। আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে এ আসনে কে পাচ্ছেন আওয়ামীলীগের দলীয় মনোনয়ন তা নিয়ে শুরু হয়েছে ব্যাপক আলোচনা। তবে, বিভিন্ন সংস্থার গোয়েন্দা তথ্য, দলীয়ভাবে সংগৃহিত গোপনীয় তথ্য ও প্রার্থীদের কর্মকান্ড দলীয় সভানেত্রীর হস্তগত থাকায় নির্বাচনী এলাকায় জনসমর্থন আছে এবং ক্লিন ইমেজে যে এগিয়ে থাকবেন তাকেই দলীয় মনোনয়ন দেয়া হবে বলে আওয়ামী লীগের নেতৃবৃন্দ সূত্র জানিয়েছেন।

প্রবীণ ভোটাররা জানান, জনগণের সাথে যার সম্পর্ক আছে, দলীয় কর্মকান্ডে যার অবদান রয়েছে তাকে প্রার্থী করলে ভোটারদেও ও জনগনের মাঝে স্বস্তি আসবে। নতুন ভোটাররা জানান, প্রযুক্তির ব্যবহারে এগিয়ে যাচ্ছে দেশ। তাই উন্নয়নের সাথে প্রযুক্তির সম্পর্ক বিদ্যমান। স্মার্ট বাংলাদেশ গড়তে হলে তরুণ প্রার্থীকে মনোনয়ন দেয়ার জন্য দলীয় সভানেত্রীর সুদৃষ্টি কামনা করেন। অন্যদিকে, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার পরপরই নড়েচড়ে বসেন আওয়ামী লীগের সম্ভাব্য প্রার্থীরা। দলীয় মনোনয়ন ফরম বিক্রির ঘোষণার সাথে সাথে সম্ভাব্য প্রার্থীরা নিজ এলাকা ছেড়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় এলাকায় অবস্থান করছেন।

দলীয় বিভিন্ন প্রার্থীর সমর্থক সূত্র জানায়, বর্তমান সংসদ সদস্য এ্যাড. আমিরুল আলম মিলন, বাগেরহাট জেলা আওয়ামী লীগের সহ সভাপতি ডা. মোশাররফ হোসেন, সাবেক অতিরিক্তি আইজিপি আব্দুর রহিম খাঁন, বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সভাপতি এইচএম বদিউজ্জামান সোহাগ, মালয়েশিয়া আওয়ামী লীগের সাবেক সভাপতি মো. জামিল হোসেন, মোড়েলগঞ্জ পৌর আওয়ামী লীগের সভাপতি এ্যাড. মনিরুল হক তালুকদার, মোড়েলঞ্জ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান এ্যাড. প্রবীর রঞ্জন হালদার, শাহ-ই আলম বাচ্চু, কেন্দ্রীয় মহিলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক শারমিন সুলতানা, ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মোঃ জুবায়ের আহমেদ, কেন্দ্রীয় উপ কমিটির সাবেক সহ সম্পাদক মিজানুর রহমান জনি, মোড়েলগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সদস্য সোমনাথ দে ও ইমরান হোসেন দলীয় মনোনয়ন সংগ্রহ ও জমা দিয়েছেন।

খোঁজ নিয়ে জানা গেছে, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে আওয়ামী লীগের সম্ভাব্য মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে বর্তমান সংসদ সদস্য আমিরুল আলম মিলন, বদিউজ্জামান সোহাগ ও মোঃ জামিল হোসেন নির্বাচনী এলাকার আনাচে কানাচে ব্যাপক প্রচারণা চালিয়েছেন। তবে, তাদের প্রত্যেকের নির্বাচনী প্রচারণার কৌশল ছিল ভিন্ন। সরকারের উন্নয়নের কর্মকান্ড তুলে ধরার পাশাপাশি স্মার্ট বাংলাদেশ গঠনে পুনরায় নৌকায় ভোট দেবার আহবান জানিয়ে গণসংযোগ, উন্নয়ন সভা ও শান্তি সমাবেশের আয়োজন করেছেন। পাশাপাশি সরকারের উন্নয়ন মূলক কর্মকান্ড সম্বলিত লিফলেট বিতরন করেছেন। প্রার্থীরা বিভিন্ন হাট বাজার, মাঠ, হোটেল, রেস্তারা, চায়ের দোকানে গণসংযোগ করেছেন এবং গনসংযোগের চিত্র সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার করেছেন। তবে, প্রত্যক প্রার্থীই সরকারের উন্নয়নের বার্তা তুলে ধরে নৌকায় ভোট দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে পুনরায় বিজয়ী করার আহ্বান জানান।

দলীয় গ্রুপিং এর অবসান ঘটিয়ে সঠিক নেতৃত্বের মূল্যায়ন করে একজন সংসদ সদস্যের কাছ থেকে নেতাকর্মীদের যে প্রত্যাশা থাকে তাদের কে সর্বোচ্চটুকু দিয়ে সুখে পাশে থেকে অভিমানী নেতাকর্মীদের সাংগঠনিক কর্মকাণ্ডে পুনরায় সক্রিয় করার কথা জানিয়েছেন মিজানুর রহমান জনি।

মনোনয়ন প্রত্যাশী মোঃ জামিল হোসাইন বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা আমাকে মনোনয়ন দিলে দেশি-বিদেশি বিনিয়োগের মাধ্যমে বেকার সমস্যার সমাধান, পর্যটন কেন্দ্র স্থাপন ও শরণখোলা-মোড়েলগঞ্জে উন্নত প্রযুক্তির মাধ্যমে লবন পানি নিষ্কাষণ করে সুপেয় পানি সরবারহের ব্যবস্থা করব।

ডা. মোশাররফ হোসেন জানান, দলের ত্যাগী ও অভিমানে দূরে সরে যাওয়া নেতা-কর্মীদের ফিরিয়ে এনে যোগ্য মূল্যায়ন করার পাশাপাশি নির্বাচনী এলাকার যোগাযোগ ব্যবস্থা, সুপেয় পানি, নদী ভাঙ্গন, পানগুচ্ছি নদীর সেতু, বেকারদের জন্য কর্মসংস্থান, শরনখোলায় পর্যটন শিল্পের উন্নয়ন সহ জনগনের সেবক হিসেবে কাজ করব।

এইচএম বদিউজ্জামান সোহাগ বলেন, দীর্ঘদিন ছাত্র রাজনীতির সাথে জড়িত থাকার সুবাদে সাধারণ মানুষের পাশে থাকা ও তাদের কল্যানে কাজ করার সুযোগ হয়েছে। এ আসনে মনোনয়ন পেয়ে নির্বাচিত হতে পারলে শিক্ষার মান উন্নয়নে সবচেয়ে বেশি অগ্রাধিকার পাবে।

সংসদ সদস্য এ্যাড. আমিরুল আলম মিলন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আবারও মনোনয়ন পাবেন এমন আশাবাদ ব্যক্ত করে তিনি জানান, এবার মনোনায়ন পেয়ে নির্বাচিত হতে পারলে বঙ্গবন্ধু কণ্যা শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে গ্রাম হবে শহর। মোড়েলগঞ্জের পানগুছি সেতু নির্মাণ ও এর পশ্চিম পার্শে গাইড ওয়াল নির্মাণ ও পর্যটন কেন্দ্র স্থাপন সহ এলাকার উন্নয়নে সরকারের ধারাবাহিকতায় কাজ করবেন বলে তিনি মন্তব্য করেন।

সর্বশেষ - নিজস্ব প্রতিবেদক