মঙ্গলবার , ১৯ মার্চ ২০২৪ | ১৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. আরো
  5. খুলনা
  6. খেলাধুলা
  7. চট্টগ্রাম
  8. জাতীয়
  9. ঢাকা
  10. তথ্যপ্রযুক্তি
  11. ফ্যাশন
  12. বরিশাল
  13. বিনোদন
  14. বিশেষ প্রতিবেদন
  15. ময়মনসিংহ

শরণখোলায় ৩টি ইট ভাটায় মোবাইল কোর্টের অভিযান

প্রতিবেদক
আপডেট পোস্ট ২৪ ডেস্ক;
মার্চ ১৯, ২০২৪ ৪:২০ অপরাহ্ণ

ফরিদুল ইসলাম, শরণখোলা (বাগেরহাট) প্রতিনিধিঃ বাগেরহাটের শরণখোলায় নিয়মনীতির তোয়াক্কা করে ইট ভাটা তৈরির অভিযোগে মোবাইল কোর্টের মাধ্যমে অভিযান চালিয়ে একলক্ষ আশি হাজার টাকা জরিমানা করেছে নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জাহিদুল ইসলাম। ১৮ মার্চ বিকাল সাড়ে ৫টা থেকে রাত পর্যন্ত উপজেলার ধানসাগর ইউনিয়নের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে পরিবেশ নষ্টকারী তিনটি ইটের ভাটা ধ্বংস করেন তিনি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা কার্যালয় সূত্রে জানা যায়, উপজেলার বিভিন্ন এলাকায় এক শ্রেণীর অসাধু চক্র ইটের ভাটা তৈরি করে পরিবেশ নষ্ট করছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জাহিদুল ইসলাম উপজেলার ধানসাগর ইউনিয়নের নলবুনিয়া এলাকার নান্না মিয়া আকনের পুত্র সৈকত আকনের ইটের ভাটায় অভিযান চালিয়ে ১লক্ষ ৮০ হাজার টাকা, কালীবাড়ি এলাকার মৃত আজিজ হাওলাদারের পুত্র জাহাঙ্গীরের ইটের ভাটায় ৫০হাজার ও ধানসাগর গ্রামের মকবুল খানের পুত্র আবুল কালাম খান এর ইটের ভাটায় ৩০ হাজার টাকা জরিমানা করেন। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা শরণখোলার ফায়ার সার্ভিসের সহযোগিতায় ওই সকল ইটের ভাটা ধ্বংস করে দেয়া হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জাহিদুল ইসলাম বলেন, ইট প্রস্তুত ও ভাটা নিয়ন্ত্রণ আই ২০১৩ এর ৫(১) এর অপরাধে ১৫ ধারা মোতাবেক অভিযুক্তদের বিরুদ্ধে এ অর্থদণ্ড প্রদান করা হয়েছে এবং ভবিষ্যতে এ ধরনের কর্মকাণ্ড থেকে বিরত থাকবেন বলে অঙ্গীকার করেন।

সর্বশেষ - নিজস্ব প্রতিবেদক